সুতীব্র অহংকার
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৭-০৪-২০২৪

বিষপেয়ালার কার্ণিশে
আমার ঠোঁট ছোঁয়াবার আগেই গুটিয়ে নাও অনুরাগ-অঞ্জলি!

তোমার উস্কে দেওয়া অভিমানের সলতে
ঢের পুড়িয়েছে বুকের খামার;
অপার অন্ধতার ভেতরে
হয়ে গেছি বাকহীন কিংবা নীরব বধির

আজ আকণ্ঠ পান করবো
নিদারুণ হেমলক...
আঁধারে সাজাবো বিজন বসতি।
রাজপথের সাথে আমার রাজকীয় প্রেম,ফুটপাতে গলাগলি ঘুম!

তীব্র অহংকার এখন একান্ত স্বজন,
ডেকে ডেকে ভেঙো না আর
তন্দ্রালু মদিরতা...

বিষপেয়ালার কার্ণিশে
আমার ঠোঁট ছোঁয়াবার আগেই চিরতরে গুটিয়ে যাও তুমি;
জেনে যাও,
কোনো কোনো অভিমান থেকে জন্ম নেয় সুতীব্র অহংকার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।